ফিল্যান্সিং ক্যারিয়ারে যেভাবে বারবার ব্যার্থ হবেন।।

আপনি যেভাবে ব্যার্থ হতে পারেন আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে।

অনলাইনে সার্চ করলে ফ্রিল্যান্সিং এ সফলতার হাজারো গল্প আপনি পেয়ে যাবেন। মোটিভেশন পাবেন। কিন্তু আমি আজ আপনাদের জানাবো কিভাবে আপনি অসফল হতে পারবেন সে সম্পর্কে। কি লেখাটা দেখে হাসি পাচ্ছে.? হাসিটা বন্ধ করে পড়ুন।।

ব্যার্থ হবার প্রথম উপায়

কোনকিছু চিন্তা করা বাদ দিন ইউটিউবে ২/৩টা ভিডিও দেখুন তারপর মার্কেটপ্লেসে একটা একাউন্ট খুলে ফেলুন, তারপর একটা অপরিপক্ব হাতে কয়েকটা সার্ভিসের গিগ তুলুন ব্যাস আপনি এখন একজন বড় ফ্রিল্যান্সার। তারপর অনলাইনে একটিভ থাকুন। কাজ পেলেতো ইউটিউব আছে প্রাকটিস করার কি দরকার কাজ পেলে দেখা যাবে ভাবতে থাকুন ব্যাস এতটুকু করলেই পৃথিবীর যত বড় বড় ফ্রিল্যান্সার আছে তাদের নিয়ে বসে মিটিং করলেও আপনার ব্যার্থতা ঠেকাতে পারবে না কেউ।

ব্যার্থ হবার দ্বীতিয় কার্যকরী উপায়-

গিগ বা সাভির্স তোলা হয়ে গেছে কিন্তু কাজ আসছে না সমস্যা নেই সারাদিন তো একটিভ আছি দেখি কোন গিগ গুলায় কাজ আছে। তারপর পুরো নিজের ক্রিয়েটিভিটি দেখায় ১০০% কপি করি ব্যাস কাজ শেষ এবার অর্ডার না এসে যাবে কোথায়.? নিশ্চিত থাকুন আপনার ব্যার্থতা কেউ ঠেকাতে পারবে না। আপনি ব্যার্থ হবার সফলতা অর্জন করবেন করবেনই।।

তৃতীয় কার্যকরী উপায়-

যেহুতু আপনি বর্তমানে একজন বড় মাপের ফ্রিল্যান্সার স্বাভাবিক ভাবেই মারাদিন অনলাইনে থাকেন মানে ফেসবুকে আিনার ব্যাপক এক্টিভিটি অন্য যারা আয় করে স্কিনশর্টদিচ্ছে তাদের অভিনন্দন জানাতে আপনার সময় শেষ নিশ্চিত থাকুন আপনার ব্যার্থতা কেউ ঠেকাতে পারবে না। সে যেই আসুক না কেনো.?

ব্যার্থ হবার চতুর্থ কার্যকরী উপায়-

আপনি যেহুতু ফেসবুকে সময় দিচ্ছেন বিভিন্ন বিষয়ের স্কিনশর্ট দেখছেন হঠাৎ আপনার মনে হলো এই কাজটার প্রাইজতো অনেক বেশি ব্যাস গিগ তুলে ফেললেন এবার আর আপনাকে পায় কে.? কিংবা আপনি ডিজিটাল মার্কেটিং এ আছেন ব্যাস সুইচ করে ওয়েভ ডিজাইনার হয়ে গেলেন আপনার ব্যার্থ হবার পথে কেউ আপনাকে অসফল করতে চাইলেও পারবে না।

ব্যার্থ হবার পঞ্চম কার্যকরী উপায়-

এতবার বূার্থ হবার পরে আপনি একজন টপ ট্রেইনারের কাছে গেলেন কাজ শিখছেন ব্যাস আপনাকে পায় কে আর.? ট্রেইনার আপনাকে সব দেখাচ্ছে কিন্তু ওই যে ট্রেইনার সাহেব ভুল করে ভিডিও সাপোর্ট দিচ্ছে কি দরকার পরে দেখবো এটা কোন ব্যাপার আপনি সফল ভাবে আরো একবার ব্যার্থ হবে নিশ্চিত থাকুন।

এভাবে চলতে থাকুন নিশ্চিত থাকুন ষষ্ঠ সপ্তম ও পরের উপায় গুলো আপনিই জেনে যাবেন।

ধন্যবাদ
মিনহাজ মিজান।।

Leave a comment